খেলাধুলা

এবার আড়াই দিনেই হারল ভারত, ডুবল হোয়াইটওয়াশের লজ্জায়

ডেক্স রিপোর্ট: তারা এখন টেস্ট র‌্যাংকিংয়ের এক নম্বর দল। তবে ঘরের মাঠের ‘বাঘ’ ভারত বিদেশের মাটিতে ‘বিড়াল’- এই অপবাদটি ঘুচাতে পারছে না। নিউজিল্যান্ডের বিরূপ কন্ডিশনে গিয়ে রীতিমত খাবি খেল বিরাট কোহলির দল।

ওয়েলিংটনে প্রথম টেস্টে সোয়া তিনদিনের মধ্যে ১০ উইকেটে বড় হারের লজ্জা পেয়েছিল ভারত। এবার তারা হারল ৭ উইকেটে, তবে আরও কম সময়ে। ক্রাইস্টচার্চে আড়াই দিনে হেরে দুই ম্যাচের টেস্ট সিরিজে ২-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হয়েছে সফরকারিরা।

হারের শঙ্কা ভারতকে পেয়ে বসেছিল ম্যাচের দ্বিতীয় দিনেই। প্রথম ইনিংসে ৭ রানের লিড নিয়েও দ্বিতীয় ইনিংসে ব্যাটিং বিপর্যয়ের কারণে ম্যাচে কোণঠাসা হয়ে পড়ে কোহলির দল। ৬ উইকেটে ৯০ রান নিয়ে খেলতে নামা ভারত তৃতীয় দিনে আর ১০ ওভার ব্যাটিং করে ১২৪ রানে অলআউট হয়।

দ্বিতীয় ইনিংসে ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে কেউ ত্রিশের ঘরও ছুঁতে পারেননি। চেতেশ্বর পূজারার ২৪ রানের পর নয় নম্বরে নামা রবীন্দ্র জাদেজা ১৬ রানে অপরাজিত থাকেন।

কিউই বোলারদের মধ্যে ট্রেন্ট বোল্ট ৩টি আর টিম সাউদি নেন ২টি উইকেট। একটি করে উইকেট কলিন ডি গ্র্যান্ডহোম আর নেইল ওয়েগনারের।

নিউজিল্যান্ডের সামনে জয়ের লক্ষ্য দাঁড়ায় মাত্র ১৩২ রানের। দুই ওপেনার টম লাথাম আর টম ব্লান্ডেল যেভাবে শুরু করেছিলেন, আরও একবার ১০ উইকেটের পরাজয় চোখ রাঙাচ্ছিল ভারতের সামনে।

Show More

Related Articles

error: Do not copy any text from this website. Copyrighted Sundarbanstimes thanking by Editor
Close