আন্তর্জাতিক

কলকাতায় আঘাত হানছে আম্ফান, বিমানবন্দর বন্ধ ঘোষণা

প্রবল শক্তি নিয়ে ভারতের পশ্চিমবঙ্গের আরও কাছে চলে এসেছে ঘূর্ণিঝড় আম্ফান। ভারতের আবহাওয়া অফিস জানিয়েছে, স্থানীয় সময় সকাল ১১টায় আম্ফানের অবস্থান ছিল কলকাতা থেকে ২৬০ কিলোমিটার দূরে।

সে সময় পশ্চিমবঙ্গের দিঘা থেকে ১৫০ কিলোমিটার এবং ওডিশার পারাদ্বীপ থেকে ১২০ কিমি দূরে অবস্থান ছিল এই ঝড়ের। গত ৬ ঘণ্টায় ২২ কিমি বেগে উত্তর ও উত্তর-পূর্ব অভিমুখে স্থলভাগের দিকে এগিয়ে আসছে আম্ফান।

এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, বুধবার বিকাল ৪ থেকে সন্ধ্যা ৬টার মধ্যে ঘূর্ণিঝড়টি আঘাত হানতে পারে।

ওডিশ্যা এবং পশ্চিমবঙ্গ থেকে চার লাখের বেশি মানুষকে ইতোমধ্যেই নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেওয়া হয়েছে। পশ্চিমবঙ্গের দিঘা এবং বাংলাদেশের হাতিয়া দ্বীপে ঘূর্ণিঝড়ের সময় ১৮৫ কিলোমিটার বেগে বাতাস বয়ে যেতে পারে। ঘূর্ণিঝড়ের আশঙ্কায় বাংলাদেশ এবং ভারতের নিচু এলাকা থেকে ২০ লাখের বেশি মানুষকে ইতোমধ্যেই নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে।

এদিকে, কলকাতা বিমানবন্দর বন্ধ ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ৫টা পর্যন্ত বিমানবন্দর বন্ধ থাকবে। পশ্চিমবঙ্গের সাত জেলায় সরাসরি আঘাত হানতে পারে আম্ফান।

নিচের যেকোন একটি অপশন নির্বচান করুন!

আলিপুরের আবহাওয়া দফতর বলছে, এর মধ্যেই কিছুটা শক্তি হারালেও প্রবল শক্তি নিয়েই দিঘা থেকে বাংলাদেশের হাতিয়া দ্বীপের মধ্যবর্তী কোনও অঞ্চলে বুধবার বিকাল অথবা সন্ধ্যার মধ্যে আছড়ে পড়ার সম্ভাবনা রয়েছে এই ঘূর্ণিঝড়ের।

 

Show More
Check Out my Gig's এ ক্লিক করুন সেবা নিন!

Related Articles

error: এই ওয়েবসাইটের সকল তথ্য কপি প্রটেক্টেড, ধন্যবাদ প্রকাশক সুন্দরবন টাইমস
Close