ধর্ম ও জীবনবাংলাদেশ

সোমবার পবিত্র ঈদুল ফিতর

সোমবার পবিত্র ঈদুল ফিতর,চাঁদ দেখা যায়নি

ডেক্স রিপোর্ট: বাংলাদেশের আকাশে শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি। তাই আগামীকাল রোববার ৩০ রোজা শেষে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে পরেরদিন অর্থাৎ আগামী সোমবার।

শনিবার বাদ মাগরিব রাজধানীর বায়তুল মোকাররমে ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির সভা শেষে এই তথ্য জানানো হয়। সভায় সভাপতিত্ব করেন জাতীয় চাঁদ দেখা কমিটির সদস্য ও ধর্ম সচিব মো. নূরুল ইসলাম। এছাড়া সভায় ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক আনিস মাহমুদসহ কমিটির অন্যান্য সদস্য উপস্থিত ছিলেন।
ধর্ম সচিব জানান, সকল জেলা প্রশাসন, ইসলামিক ফাউন্ডেশনের প্রধান কার্যালয়, বিভাগীয় ও জেলা কার্যালয়, আবহাওয়া অধিদপ্তর, মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন কেন্দ্র থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী বাংলাদেশের আকাশে শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি। সোমবার শাওয়াল মাসের প্রথম দিন দেশে ঈদুল ফিতর উদযাপিত হবে।করোনার প্রাদুর্ভাব ঠেকাতে এবার হাইকোর্টের সামনে জাতীয় ঈদগাহ ময়দানে ঈদের প্রধান জামাত হচ্ছে না। সকল উন্মুক্ত স্থানে ঈদের জামাতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। তবে মাস্ক ব্যবহার, দূরত্ব বজায় রেখে দাঁড়ানো, জায়নামাজ বাসা থেকে নিয়ে আসা, নামাজ শেষে কোলাকুলি না করাসহ কিছু শর্ত পালন সাপেক্ষে সরকার মসজিদে ঈদের নামাজ পড়ার অনুমতি দিয়েছে।এর আগে গতকাল শুক্রবার শাওয়াল মাসের চাঁদ দেখা যাওয়ায় আগামীকাল রোববার সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোতে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে। এছাড়াও সৌদি আরবের সঙ্গে মিল রেখে রোববার বাংলাদেশের কয়েকটি জেলায় ঈদ উদযাপন করবেন মুসল্লিরা। আরো পড়ুন

Show More
Check Out my Gig's এ ক্লিক করুন সেবা নিন!

Related Articles

error: এই ওয়েবসাইটের সকল তথ্য কপি প্রটেক্টেড, ধন্যবাদ প্রকাশক সুন্দরবন টাইমস
Close