সাতক্ষীরা

জাতীয় মহিলা সংস্থা সাতক্ষীরা জেলা কমিটির চেয়ারম্যান জ্যোৎস্না আরা

স্টাফ রিপোর্টার: জাতীয় মহিলা সংস্থা সাতক্ষীরা জেলা কমিটির চেয়ারম্যান হলেন কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সদস্য জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বারবার নির্বাচিত পৌর কাউন্সিলর সাতক্ষীরার কৃতি সন্তান গণমানুষের প্রিয় মুখ অগ্নি কন্যা জ্যোৎস্না আরা। জ্যোৎস্না আরা’কে জাতীয় মহিলা সংস্থা সাতক্ষীরা জেলা কমিটির চেয়ারম্যান করায় সাতক্ষীরার বিভিন্ন নারী সংগঠন ও সাতক্ষীরাবাসী মহামান্য রাষ্ট্রপতি আব্দুল হামিদ এ্যাডভোকেট, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী ও সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মািক্তযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি’র প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে ধন্যবাদ ও অভিনন্দন জানিয়েছে।

জাতীয় মহিলা সংস্থার জ্যোৎস্না আরা’কে চেয়ারম্যান করে ০৪ সদস্য বিশিষ্ট সাতক্ষীরা জেলা কমিটির অনুমোদন দেওয়া হয়েছে। মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে জাতীয় মহিলা সংস্থা আইন, ১৯৯১ (১৯৯১ সনের ৯নং আইন) এর ১০ ধারার (৩) উপধারা মোতাবেক জেলা প্রশাসক সাতক্ষীরা এর সুপারিশের ভিত্তিতে ৩২.০০.০০০০.০৩৮.০৬.০৭৫.১৮-১৫৭ নং স্মারকে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র সহকারি সচিব দিলীপ কুমার দেবনাথ ২৬/১২/২০১৯ তারিখে স্বাক্ষরিত জাতীয় মহিলা সংস্থার ০৫ সদস্য সাতক্ষীরা জেলা কমিটির অনুমোদন দেওয়া হয়েছে। সাতক্ষীরার নারী আন্দোলনের স্বপ্ন কন্যা জ্যোৎস্না আরা সাতক্ষীরার উন্নয়নে শিশু ও নারী সমাজের ভাগ্যোন্নয়নের রুপকার জনপ্রিয় নারী নেত্রী জ্যোৎস্না আরা সুবিধা বঞ্চিত নারী সমাজকে এগিয়ে নিতে বর্তমান সময়ে তার নেতৃত্বের বিকল্প নেই। যিনি গরীব দুঃখী মানুষের প্রাণের নেত্রী সততা ও যোগ্যতার বিচারে এই সাতক্ষীরার কৃতি সন্তান গণমানুষের প্রিয় মুখ নারী জাগরণ ও নারী আন্দোলনের অগ্নি কন্যা কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সদস্য, সাতক্ষীরা জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বারবার নির্বাচিত পৌর কাউন্সিলর জ্যোৎস্না আরা।

১৯৯০ সালের ছাত্র আন্দোলনে, স্বৈরাচার বিরোধী গণঅভ্যুত্থানের অংশ গ্রহণের মাধ্যমে রাজনীতিতে যাত্রা শুরু। কলেজ ছাত্রলীগের রাজনীতির মধ্য দিয়ে, পর্যায়ক্রমে সাতক্ষীরা সরকারি মহিলা কলেজের ছাত্রলীগের আহবায়ক, জেলা ছাত্রলীগের কার্যনির্বাহী সদস্য, জেলা যুবলীগের আহবায়ক কমিটির সদস্য, জেলা মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদিকা হিসেবে নিষ্ঠার সহিত দায়িত্ব পালনের মধ্য দিয়ে রাজপথের আন্দোলন সংগ্রামের সাহসী মুজিব সৈনিক, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুজিবকন্যা মানবতার মা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্ব ও আদর্শ্যের আদর্শিত ব্যক্তিত্ব, যিনি একজন সাদা মনের মানুষ, পরোপকারী, মেহনতী ও শ্রমজীবি খেটে খাওয়া সাধারণ নিরীহ মানুষের সুখ-দুঃখের সর্বসময়ের সাথী। এলাকার মানুষের সুখে দুঃখে নিজেকে উৎসর্গ করেছেন। সাতক্ষীরা জেলাসহ সর্বস্তরের জনতার গর্ব ও অহংকার আশার-আকাঙ্খার প্রদীপ। জাতীয় মহিলা সংস্থা সাতক্ষীরা জেলা কমিটির সদস্যরা হলেন-সাহানা মুহিত বুলু, এ্যাড. ফরিদা আক্তার বানু, শিমুন শামস ও ঝুমা রানী বরকন্দাজ। জাতীয় মহিলা সংস্থা সাতক্ষীরা জেলা কমিটির নেতৃবৃন্দ সাতক্ষীরাবাসীর দোয়া ও সহযোগিতা কামনা করেছেন। আরো পড়ুন

 

Show More

Related Articles

error: Do not copy any text from this website. Copyrighted Sundarbanstimes thanking by Editor
Close