বাংলাদেশ

দুর্গম পাহাড় থেকে ৪ শিক্ষার্থীকে উদ্ধার করলো বিমান বাহিনী

কক্সবাজারের হিমছড়ি এলাকার দুর্গম পাহাড়ে আটকে পড়া চার শিক্ষার্থীকে উদ্ধার করেছে বিমান বাহিনীর সদস্যরা। শনিবার (১৯ ডিসেম্বর) সন্ধ্যায় তাদের উদ্ধার করে কক্সবাজার বিমান বন্দরে নিয়ে আসা হয়।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানায়, শনিবার (১৯ ডিসেম্বর) সকালে চার জন শিক্ষার্থী বেড়াতে এসে কক্সবাজারের হিমছড়ি এলাকার দরিয়ানগর দুর্গম পাহাড়ে পথ হারিয়ে ফেলেন। এরপর তারা ৯৯৯ (ন্যাশনাল ইমার্জেন্সি সার্ভিস) নম্বরে কল করে বিষয়টি জানান। পরবর্তীতে ‘ইন অ্যাইড টু সিভিল পাওয়ার’ এর আওতায় বেসামরিক প্রশাসনকে সহায়তা প্রদানের লক্ষ্যে চট্টগ্রামের বিমান বাহিনী ঘাঁটি জহুরুল হক একটি সার্চ অ্যান্ড রেসকিউ টিম গঠন করে। বিকাল ৪টা ৩৮ মিনিটে বিমান বাহিনীর একটি এডব্লিউ-১৩৯ সার্চ অ্যান্ড রেসকিউ হেলিকপ্টার দ্রুত ঘটনাস্থলে পাঠানো হয়। হেলিকপ্টারটি সন্ধ্যা ৫টায় কক্সবাজার এসে পৌঁছায়। সন্ধ্যা সাড়ে ৫টায় কক্সবাজারের বিমান বাহিনী ঘাঁটি শেখ হাসিনার সহায়তায় সার্চ অ্যান্ড রেসকিউ টিমের মাধ্যমে দুর্গম পাহাড়ে আটকে পড়া চার শিক্ষার্থীকে উদ্ধার করে কক্সবাজার বিমানবন্দরে নিয়ে আসা হয়।

বিমান বাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাতের নির্দেশনায় উক্ত সার্চ অ্যান্ড রেসকিউ মিশন পরিচালনা করা হয় বলে জানিয়েছে আইএসপিআর।

Show More
Check Out my Gig's এ ক্লিক করুন সেবা নিন!

Related Articles

error: এই ওয়েবসাইটের সকল তথ্য কপি প্রটেক্টেড, ধন্যবাদ প্রকাশক সুন্দরবন টাইমস
Close