সাতক্ষীরা

দেবহাটা উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে উপনির্বাচন আজ: চলছে ভোট গ্রহণ

স্টাফ রিপোটারঃ-  আজ সাতক্ষীরার দেবহাটায় উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের উপ-নির্বাচন আজ। উৎসবমুখর পরিবেশে সকাল ৯টায় শুরু হয়েছে ভোটগ্রহণ। ভোটগ্রহণ চলবে বিকাল ৫টা পর্যন্ত। শীত ও ঘন কুয়াশার কারণে শুরু থেকেই ভোটারদের উপস্থিতি কম বলে জানান স্থানীয়রা। তবে অনেকেই লাইনে দাঁড়িয়ে পছন্দের প্রার্থীকে ভোট দিতে পেরে খুশি।ভোটকেন্দ্রগুলো ছেয়ে গেছে পোস্টারে। দেবহাটার সখিপুর ও ঈদগাহ ভোট কেন্দ্রে দেখা গেছে ভোটারদের উপস্থিতি সকাল ১০টা পর্যন্ত কিছুটা কম হলেও বেলা বাড়ার সাথে সাথে তা বৃদ্ধি পাচ্ছে। এদিকে উপজেলার টিকেট সরকারি প্রাইমারি স্কুল কেন্দ্রে ভোটারদের উপস্থিতি সকাল সাড়ে ১০টা পর্যন্ত ছিল একেবারেই কম।

এদিকে নির্বাচনকে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে প্রশাসন। এর আগে মঙ্গলবার শেষ হয়েছে প্রার্থীদের প্রচারণার নির্ধারিত সময়। ৪০টি ভোট কেন্দ্রে চলছে ভোটোৎসব। আইন শৃঙ্খলা রক্ষায় নিয়োগ করা হয়েছে ম্যাজিস্ট্রেট, জননিরাপত্তায় উপজেলা জুড়ে চলছে র‌্যাব-পুলিশ ও বিজিবি’র সমন্বয়ে গঠিত যৌথ বাহিনীর মহড়া। এছাড়াও মাঠে রয়েছেন জাতীয় গোয়েন্দা সংস্থা এনএসআই, ডিজিএফআই-সহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রতিনিধিরা।

এদিকে নির্বাচনের জয়-পরাজয়ের মহা টেনশনে রয়েছেন উপজেলা চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতায় অংশ নেয়া তিন প্রার্থী। এ নির্বাচনে লড়াই হবে হাড্ডাহাড্ডি। তিনজন প্রার্থীর কেউ কাউকে ছাড় দিতে রাজি নয়। তবে সুবিধাজনক অবস্থানে রয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতিকের প্রার্থী মুজিবর রহমান। টানা দুই যুগেরও বেশি সময় ধরে ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃত্ব এবং পরবর্তীতে পরপর দুই মেয়াদে উপজেলা আওয়ামী লীগের নির্বাচিত সভাপতি এবং একইসাথে ইউপি চেয়ারম্যান পদে দীর্ঘদিন অধিষ্ঠিত থাকায় সাধারণ মানুষের কাছে গ্রহণযোগ্যতা, জনপ্রিয়তা ও বেশ সুনাম রয়েছে মুজিবর রহমানের। মুজিবরের পাশাপাশি নির্বাচনের ময়দানে নিজের সুবিধাজনক অবস্থান তৈরীতে এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ছুটে বেড়াচ্ছেন আনারস প্রতিকের স্বতন্ত্র প্রার্থী রফিকুল ইসলাম। মনোনয়ন প্রাপ্তির দৌড়ে সুবিধা করতে না পারলেও, নির্বাচনে অংশ নিয়ে ভোটারদের মনজয় করতে তিনি দিনরাত ছুটে চলেছেন। দিচ্ছেন আগামীতে উন্নয়ন করার নানা প্রতিশ্রুতি।

তবে নির্বাচনের দৌড়ে পিছিয়ে নেই ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) মনোনীত আম প্রতিকের প্রার্থী অজিয়ার রহমান। তিনি সাধারণ ভোটারদের কাছে ভোট চেয়েছেন। অপর দুই প্রার্থীর মতোই জয়ী হওয়ার ব্যাপারে আশাবাদী তিনি।

উপ-নির্বাচনে রির্টানিং অফিসারের দায়িত্ব পালন করছেন জেলা নির্বাচন অফিসার নাজমুল কবীর। তিনি জানান, এবারের উপ নির্বাচনে পাঁচটি ইউনিয়নের মোট ৪০টি কেন্দ্রে স্থায়ী ও অস্থায়ী মিলিয়ে সর্বমোট ২৪৬টি ভোট কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে । তারমধ্যে কুলিয়া ইউনিয়নে ৮টি, পারুলিয়া ইউনিয়নে ১০টি, সখিপুর ইউনিয়নে ৭টি, নওয়াপাড়া ইউনিয়নে ১০টি এবং দেবহাটা সদর ইউনিয়নে ৫টি ভোট কেন্দ্র রয়েছে। নির্বাচনে ৫টি ইউনিয়নে সর্বমোট ভোটারের সংখ্যা ১ লক্ষ ২ হাজার ৬৫৬ জন। যাদের মধ্যে ৫১ হাজার ৬১৭ জন পুরুষ এবং মহিলা ভোটার রয়েছেন ৫১ হাজার ৩৯ জন।

নিচের যেকোন একটি অপশন নির্বচান করুন!

দেবহাটা থানার অফিসার ইনচার্জ (ওসি) বিপ্লব কুমার সাহা বলেন, নির্বাচনকে ঘিরে যাতে কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য পুলিশ তৎপর রয়েছে। পুলিশের পাশাপাশি র‌্যাব ও বিজিবি সদস্যরাও নিয়মিত টহল দিচ্ছেন। কেউ বিশৃঙ্খলা সৃষ্টি কিংবা আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতির চেষ্টা করলে ছাড় দেওয়া হবে না। নির্বাচন সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করতে পুলিশকে তথ্য দিয়ে সহায়তা করারও পরামর্শ দেন তিনি।

দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) তাছলিমা আক্তার জানান, উপজেলার ৪০টি কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণের লক্ষ্যে সব রকম প্রস্তুতি নেওয়া হয়েছে। নির্বাচন যাতে সুষ্ঠু ও জবাবদিহিতা মুলক হয় এবং কোন অনিয়ম বা অপ্রীতিকর ঘটনা ঘটে সেবিষয়ে সতর্কাবস্থানে রয়েছে প্রশাসন। পাশাপাশি করোনা সংক্রমন এড়াতে স্বাস্থ্যবিধি এবং নুন্যতম সামাজিক দূরত্ব বজায় রেখে অবশ্যই মাস্ক পরে ভোট কেন্দ্রে যাওয়ার জন্যও সকলের প্রতি আহ্বান জানান তিনি।

Show More
Check Out my Gig's এ ক্লিক করুন সেবা নিন!

Related Articles

error: এই ওয়েবসাইটের সকল তথ্য কপি প্রটেক্টেড, ধন্যবাদ প্রকাশক সুন্দরবন টাইমস
Close