খেলাধুলা

জেমিসনের পেসে লন্ডভন্ড ভারত, ফের ব্যর্থ কোহলি

ডেক্স রিপোর্ট: নিউজিল্যান্ড সফরে ব্যর্থতার ধারা ক্রমশ লম্বাই হচ্ছে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির। টানা নবম ম্যাচে তিনি হতাশ করেছেন ভারতীয় ক্রিকেট দলকে। অধিনায়কের ব্যর্থতার মাঝে ভালো করতে পারছে না তার দলও।

ক্রাইস্টচার্চের হাগলি ওভালে আজ (শনিবার) সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট খেলতে নেমেছে ভারত। যেখানে কোহলির ব্যর্থতার সঙ্গে ৬ ফুট ৮ ইঞ্চি উচ্চতার ‘দানব’ কাইল জেমিসনের পেস তোপে মাত্র ২৪২ রানেই অলআউট হয়ে গেছে সফরকারীরা।

ওয়েলিংটনে সিরিজের প্রথম টেস্টে নিজের অভিষেক ম্যাচে ৪ উইকেট নিয়েছিলেন জেমিসন। অল্পের জন্য হাতছাড়া হয় ক্যারিয়ারের প্রথম ফাইফার।

তবে আজ সিরিজের দ্বিতীয় ম্যাচে আর কোনো ভুল করেননি জেমিসন। ১৪ ওভার বোলিং করে মাত্র ৪৫ রান খরচায় তুলে নিয়েছেন ৫ ভারতীয় ব্যাটসম্যানকে। এছাড়া ২টি করে উইকেট গিয়েছে টিম সাউদি ও ট্রেন্ট বোল্টের ঝুলিতে।

ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে ভারতের শুরুটা ভালো হয়নি। ডানহাতি ওপেনার মায়াঙ্ক আগারওয়াল ফিরে যান ৭ রান করে। তবে দ্বিতীয় উইকেটে প্রতিরোধের চেষ্টা করেন চেতেশ্বর পুজারা।

 

সাউদির বলে লেগ বিফোরের ফাঁদে পড়ার আগে ১৫ বলে মাত্র ৩ রান করতে পেরেছেন ভারতের অধিনায়ক। এ নিয়ে টানা ২১ ইনিংসে সেঞ্চুরিবিহীন রইলেন কোহলি। হতাশ করেছেন আজিঙ্কা রাহানেও। তিনি আউট হয়েছেন ৭ রান করে।

পঞ্চম উইকেট জুটিতে হানুমা বিহারীকে সঙ্গে নিয়ে পরিস্থিতি সামাল দেয়ার কাজটা ভালোই করছিলেন পুজারা। কিন্তু চা পানের বিরতির ঠিক আগের ওভারে আউট হন ৭০ বলে ৫৫ রান করে বিহারী। তার বিদায়ে ভাঙে ৮১ রানের জুটি।

অবশ্য চা পানের বিরতি থেকে ফিরেই সাজঘরের পথ ধরেন ইনিংসের আরেক হাফসেঞ্চুরিয়ান পুজারাও। তার ব্যাট থেকে আসে ১৪০ বলে ৫৪ রানের ইনিংস। এরপর ধ্বস নামে ভারতের ইনিংসে।

দুই ওভারের ব্যবধানে ৩ উইকেট তুলে নেন জেমিসন। একপর্যায়ে ৫ উইকেটে ১৯৭ থেকে ৯ উইকেটে ২১৬ রানে পরিণত হয় ভারত। শেষ উইকেটে ২৬ রান যোগ করেন মোহাম্মদ শামি ও জাসপ্রিত বুমরাহ। ক্যারিয়ার সেরা ব্যাটিংয়ে ১০ রান করেন বুমরাহ, শামির ব্যাটে আসে ১৬ রান। আরো পড়ুন

Show More

Related Articles

error: Do not copy any text from this website. Copyrighted Sundarbanstimes thanking by Editor
Close