জন দুর্ভোগসাতক্ষীরা

শ্যামনগরে বুড়িগোয়ালিনী চুনা নদীর পার্শ্বে রাস্তার ধারে ফাটল

শ্যামনগর প্রতিনিধিঃ শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনী ইউনিয়নের কলবাড়ি বাজার  থেকে নওয়াবেকি পিছের রাস্তাটির পার্শে হঠাৎ করে ফাটল দেখা দিয়েছে। চুনা নদী হঠাৎ করে তার রূপ পরিবর্তন করে জানান দিয়ে যাচ্ছে আমি কিন্তু আগ্রাসী।স্থানীয় জনগণ ও এলাকাবাসীর একমাত্র চলাচলের রাস্তা এইভাবে যদি নদীগর্ভে বিলীন হয়ে যায় বিপাকে পড়বে ৮২ নম্বর করবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র ছাত্রী ওর সর্বস্তরের জনগণ।
বুড়িগোয়ালিনী ইউনিয়নের সাধারণ জনগণের সুপেয় পানির চাহিদা মেটানোর একমাত্র পানির প্লান্ট। কল বাড়ী মিস্ত্রীর বাড়ির একমাত্র মিষ্টি পানির পুকুর। ৯নম্বর বুড়িগোয়ালিনী ইউনিয়ন কমপ্লেক্স ভবন। FWC ক্লিনিকসহ অনেক জানমালের ক্ষতি হবার সম্ভাবনা। এ এলাকা  চিংড়ি চাষের উপর নির্ভরশীল ।বর্তমানে বাগদা চিংড়ির মৌসুম চলছে।  হঠাৎ করে পানি ভিতরে প্রবেশ করলে  চিংড়ির ঘের ক্ষতি হবার সম্ভাবনা। বর্তমানে করোনা ভাইরাস এর কারনে মানুষ ক্ষতিগ্রস্ত হয়ে পড়েছে । নদীর ভেঙে ভিতরে লোনা পানি প্রবেশ করলে  মানুষের ক্ষতির আর সীমা থাকবেনা।  শ্যামনগর উপজেলা পানি উন্নয়ন বোর্ডের দৃষ্টি আকর্ষণ সহ উপজেলা প্রশাসন মহোদয়ের সুদৃষ্টি কামনা করছে অত্র এলাকার জনগণ।
নদী ফাটল বিষয় নিয়ে শ্যামনগর উপজেলা পানি উন্নয়ন বোর্ড কর্মকর্তা এস ও মহোদয় কে জিজ্ঞাসা করেন তিনি মুঠোফোনে বলেন, আমি আমার উচ্চপদস্থ স্যারদের নিয়ে উক্ত ফাটল স্থান পরিদর্শন করেছি এবং ভিডিও ফুটেজ নিয়ে বিভাগীয় পানি উন্নয়ন বোর্ড অফিসে পাঠিয়েছি, অচিরেই ব্যবস্থা নেবেন বলে বিভাগীয় অফিস থেকে আমাকে জানিয়েছেন।
নদী ফাটলের বিষয় নিয়ে বুড়িগোয়ালিনী ইউনিয়নের চেয়ারম্যান বাবু ভবতোষ মন্ডল এর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, উক্ত ফাটল স্থান আমি পরিদর্শন করেছি। এ বিষয়ে শ্যামনগর পানি উন্নয়ন বোর্ডকে অবহিত করা হয়েছে অচিরেই ব্যবস্থা নেবেন বলে আশ্বস্ত করেছেন।

Show More
Check Out my Gig's এ ক্লিক করুন সেবা নিন!

Related Articles

error: এই ওয়েবসাইটের সকল তথ্য কপি প্রটেক্টেড, ধন্যবাদ প্রকাশক সুন্দরবন টাইমস
Close