বিনোদন

১৮ বছর পর আবারো গানে ফিরলেন সাব্বির নাসির

১৮ বছর পর আবারো গানে ফিরলেন ৯০ দশকের মিউজিশিয়ান সাব্বির নাসির। ‘তুমি যদি বলো’ শিরোনামের গান নিয়ে আবারো নতুন করে যাত্রা শুরু করলেন এই শিল্পী।

গানের সাথেই নিজের মনকে তৈরি করছিলেন সংগীতের পূজারী, গায়ক ও লিড গীটারিস্ট হিসাবে। আরও একটু এগোনোর পরে মিউজিকে বড় ভাইয়ের মাধ্যমে প্রভাবিত হওয়া ১৯৮৫ সালে। সেই দিনগুলিতে রাতের পর রাত স্টুডিওতে গিটার বাজিয়েছেন নাম ভুলে যাওয়া শত শত গানে। সুফিবাদ নিয়েও কাটিয়াছেন অনেকটা সময়।

১৯৯৮ সালে প্রথম ব্যান্ড মেটামরফোসিস এর সাথে ‘জীর্ন শহরে বৃষ্টি নামে’ নামক প্রথম অল্যাবাম বের করেন। দেশের বাইরে জিম মরিসন এবং মার্ক নফলার আর দেশে আইয়ুব বাচ্চু, প্রিন্স মাহমুদ, মাকসুদ, শাফিন আহমেদ এর মিউজিকে প্রভাবিত হয়েছেন সব সময়।

কিছুটা অভিমান নিয়েই মিউজিককে ছেড়ে চলে আসেন নিভৃতে। এরপর নিজেকে প্রতিষ্ঠিত করছেন দেশের স্বনামধন্য কর্পোরেট ব্যক্তিত্ব হিসাবে।

২০১৮ সালে সমসাময়িক মিউজিসিয়ান, বন্ধুদের অনুপ্রেৰণা আর মিউজিকের প্রতি আজীবন ভালোবাসার টান তাকে আবার নিয়ে যায় ষ্টুডিওতে, হাতে আবার তুলে নেন পুরোনো সেই গিটার আর স্বভাবসুলভ আচরণ, নতুন কিছু করবার তাগিদ থেকে তৈরি হলো ‘তুমি যদি বলো’।

নিচের যেকোন একটি অপশন নির্বচান করুন!

গাঙচিল এর ব্যানারে গানটি মুক্তি পেয়েছে গাঙচিল মিউজিকের ইউটিউব চ্যানেলে। ভিডিওতে তার সঙ্গে সহশিল্পী হিসেবে আছেন নাসা। গানটির সু্রারোপ ও সংগীত পরিচালনা করেছেন মুনতাসির তুষার। গানের কথা লিখেছেন তোফায়েল হোসেন তপন, সম্পাদনা তাহসিন হোসেন এবং ভিডিও নির্মাণ করেছেন ফাহিম আরেফিন ইভান।

উল্লেখ্য ওয়েলকাম টিউন হিসেবে গানটি গ্রামীনফোন, রবি, এয়ারটেল, বাংলালিক এবং এয়ারটেলে পাওয়া যাচ্ছে।

Show More
Check Out my Gig's এ ক্লিক করুন সেবা নিন!

Related Articles

error: এই ওয়েবসাইটের সকল তথ্য কপি প্রটেক্টেড, ধন্যবাদ প্রকাশক সুন্দরবন টাইমস
Close