Home পঞ্জিকা ও রাশিফল রাশিফল

রাশিফল

167

সাফল্য লাভের জন্য শুধু কর্মই যথেষ্ট নয়। দরকার সঠিক কর্মকৌশল, সহনশীলতা ও কিছু বিষয়ে সচেতনতা। আর তাতেই আপনি আপনার জীবনের প্রতিটি যুক্তিসঙ্গত চাওয়াকে পাওয়ায় রূপান্তর করতে পারেন।

পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন বাংলাদেশ অ্যাস্ট্রলজার্স সোসাইটি (বিএএস)’র কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য অ্যাস্ট্রলজার অ্যান্ড সাইকিক কনসালটেন্ট ফজলে আজিম।

মেষ রাশি (২১ মার্চ-২০ এপ্রিল) সপ্তাহের শুরুতে নানান বিষয়ের চ্যালেঞ্জ মোকাবেলা করতে হতে পারে। তবে সপ্তাহের শেষ নাগাদ স্বস্তি পাবেন। কারও কারও হাসপাতাল কিংবা ক্লিনিকে যাওয়ার প্রয়োজন হতে পারে। অর্থপ্রাপ্তির সম্ভাবনা রয়েছে। কারও সঙ্গে ভুল বোঝাবুঝির আশঙ্কা রয়েছে। তৃতীয়পক্ষের মাধ্যমে যোগাযোগ নয়, সরাসরি কথা বলুন। যুক্তিসঙ্গত আলোচনার মাধ্যমে শত্রুও আপনার বন্ধু হতে বাধ্য।

বৃষ রাশি (২১ এপ্রিল-২১ মে) বন্ধুবান্ধব আপনার বিশেষ কোনো কাজ করে দেবে এমন ধারণা থেকে দূরে সরে আসুন। মৌখিক প্রতিশ্রুতি আর বাস্তবতা দুটো আলাদা বিষয়। নিজের খেয়ালীপনার কারণে ক্ষতির জন্য কাউকে ভুল বোঝা বুদ্ধিমানের কাজ হবে না। তাড়াহুড়া করে ভুল সিদ্ধান্ত না নিলে ভালো করবেন। প্রয়োজনে অভিজ্ঞজনের মতামত নিন। আপনার কৃত কাজের জন্য সুনাম বাড়তে পারে।

মিথুন রাশি (২২ মে-২১ জুন) কর্মপরিবেশে কেউ কেউ আপনাকে ভুল বুঝতে পারে। গুরুত্বপূর্ণ আলোচনায় গোপনীয়তা রক্ষা করুন। ব্যবসায়িক কিংবা পেশাগত সাফল্য পেতে দক্ষতার পাশাপাশি কিছুটা কৌশলী হওয়ার প্রয়োজন হতে পারে। অসাদুপায় অবলম্বনকারীদের জন্য সম্মানহানীর আশঙ্কা রয়েছে। আয় উপার্জন ভালো যেতে পারে। বন্ধুবান্ধব কিংবা বড় ভাইবোনের সঙ্গে যোগাযোগ হতে পারে।

কর্কট রাশি (২২ জুন-২২ জুলাই) বিদেশযাত্রার জন্য কেউ না বুঝে ফাঁদে পা দেবেন না। আপনার জ্ঞানের সীমাবদ্ধতার জন্য প্রতারিত হওয়ার আশঙ্কা রয়েছে। কোনো বিষয়ে জানা না থাকলে অভিজ্ঞ কারও পরামর্শ নিতে পারেন। বেকারদের কেউ কেউ নিজের যোগ্যতা প্রমাণের সুযোগ পেতে পারেন। শুধু সাধারণ জ্ঞান নয় কিছু হাতে কলমে কাজের দক্ষতা চাকুরি প্রাপ্তিতে ভালো যোগ্যতা হিসেবে কাজ করে। বন্ধুবান্ধবের কাছে থেকে গুরুত্বপূর্ণ তথ্য পেতে পারেন।

সিংহ রাশি (২৩ জুলাই-২৩ অগাস্ট) আপনার প্রত্যাশা অনুযায়ী কাজে অগ্রগতি কিছুটা কম হতে পারে। না রেগে ঠাণ্ডামাথায় কর্মীদের পরিচালনা করুন। এমন কোনো সম্পর্কে জড়ানো ঠিক হবে না যা আপনার জন্য ঝুঁকিপূর্ণ। সঙ্গী নির্বাচনে শুধু সৌন্দর্য কিংবা চাকচিক্য দেখে প্রভাবিত হলে ভুল করবেন। দূরে কোথাও ভ্রমণ হতে পারে। কাজে দায়দায়িত্ব বাড়তে পারে।

কন্যা রাশি (২৪ অগাস্ট-২৩ সেপ্টেম্বর) বিবাহযোগ্য কারও কারও বিয়ের আলোচনা হতে পারে। আপনার মনের কোনো আশা পূরণ হতে পারে। দাম্পত্য সম্পর্কের ক্ষেত্রে সন্দেহ এড়িয়ে চলুন। গোপনসূত্রে গুরুত্বপূর্ণ কোনো তথ্য পেতে পারেন। ভ্রমণ হতে পারে। আপনার দক্ষতা ও যোগ্যতা অনুযায়ী কোনো কাজে নেতৃত্বের সুযোগ পেতে পারেন।

তুলা রাশি (২৪ সেপ্টেম্বর-২৩ অক্টোবর) দৈনন্দিন জীবনযাপনে আপনাকে শরীর স্বাস্থ্য সম্পর্কে সচেতন হতে হবে। খেয়ালীপনার কারণে কারও শরীর ও মন কম ভালো যেতে পারে। কোনো খবরে শোকগ্রস্ত হওয়ার আশঙ্কা রয়েছে। দূরে কোথাও ভ্রমণ হতে পারে। বিবাহিতদের দাম্পত্য সুসম্পর্ক বজায় থাকবে। আলোচনার মাধ্যমে কোনো সমস্যার সমাধান হতে পারে।

বৃশ্চিক রাশি (২৪ অক্টোবর-২২ নভেম্বর) মনের মানুষের সঙ্কে যোগাযোগ হতে পারে। ছোট খাটো বিষয় নিয়ে ভুল বোঝাবুরির আশঙ্কা রয়েছে। বুদ্ধি ও কৌশলের মাধ্যকে কোনো সমাধানের সূত্র পেতে পারেন। বিবাহিতদের দাম্পত্য সুসম্পর্ক আশা করা যায়। ‍শরীর সাময়িক কম ভালো যেতে পারে।

ধনু রাশি (২৩ নভেম্বর-২১ ডিসেম্বর) আপনার কোনো ইচ্ছা পূরণ হতে পারে। ক্রীড়ায় কেউ কেউ নিজের দক্ষতা প্রমাণের সুযোগ পেতে পারেন। সন্তানের সাফল্যে আনন্দ পেতে পারেন। আপনার বুদ্ধি ও কৌশল প্রয়োগ করে কোনো সমস্যা সমাধানের সুযোগ পেতে পারেন। শরীর সাময়িক কম ভালো যেতে পারে। স্বাস্থ্যবিধি মেনে চলুন।

মকর রাশি (২২ ডিসেম্বর-২০ জানুয়ারি) স্বল্প দূরত্বে ভ্রমণ হতে পারে। জলপথে ভ্রমণে বাড়তি সচেতনতার প্রয়োজন হবে। অতিরিক্ত ঝুঁকি নেওয়া ঠিক হবে না। কারও কারও পরিবারে সদস্য সংখ্যা বৃদ্ধি পেতে পারে। পরিবারের সদস্যদের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখার চেষ্টা করুন। আপনার মনের গভীরে লালিত কোনো স্বপ্ন পূরণ হতে পারে।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি) পাওনা আদায় হতে পারে। সুন্দর ব্যবহারের মাধ্যমে অন্যের মন জয় করতে সক্ষম হবেন। কাছে কিংবা দূরে বেড়াতে যাওয়ার সুযোগ পেতে পারেন। পারিবারিক দায়দায়িত্ব বাড়তে পারে। জায়গা জমি সংক্রান্ত আলোচনা হতে পারে। মাতৃস্বাস্থ্য সাময়িক কম ভালো যেতে পারে। প্রয়োজনে চিকিৎসকের পরামর্শ নিন।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ) শরীর ও মন মোটামুটি ভালো যেতে পারে। বিশেষ কোনো রংয়ের প্রতি আকর্ষণবোধ করতে পারেন। অর্থপ্রাপ্তির সম্ভাবনা রয়েছে। পাওনা আদায়ে তাগাদা দিন। বাড়িতে অতিথি আসতে পারে। কারও সঙ্গে ভ্রমণের সুযোগ পেতে পারেন। গুরুত্বপূর্ণ কোনো কাজে হাত দেওয়া হতে পারে। ব্যক্তিগত যোগাযোগ ফলপ্রসু হতে পারে।