Home বাংলাদেশ জাবিতে আন্দোলনকারী ছাত্র ইউনিয়ন নেতাদের বাসায় পুলিশ, ‘হেনস্তার’ অভিযোগ

জাবিতে আন্দোলনকারী ছাত্র ইউনিয়ন নেতাদের বাসায় পুলিশ, ‘হেনস্তার’ অভিযোগ

112

ডেক্স রিপোর্ট: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্র ইউনিয়নের তিন নেতার বাড়িতে পুলিশ যাওয়ার অভিযোগ উঠেছে। তারা জাবিতে চলমান আন্দোলনে নেতৃত্ব দিচ্ছেন বলে সংগঠনটি জানায়।ছাত্র ইউনিয়ন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংসদের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম অনিক, দপ্তর সম্পাদক হাসান জামিল এবং সদস্য রাকিবুল রনির বাসায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের পাঠিয়ে ‘হেনস্তার’ ঘটনা ঘটেছে বলে এক বিবৃতিতে জানিয়েছে সংগঠনটি।বিবৃতিতে ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সভাপতি মেহেদী হাসান নোবেল এবং সাধারণ সম্পাদক অনিক রায় বলেন, ‘আন্দোলনকর্মীদের বাড়িতে বাড়িতে পুলিশ পাঠানো হচ্ছে এবং পরিবারের লোকজনদের সঙ্গে প্রচণ্ড খারাপ আচরণ করে তাদের হেনস্তা করা হচ্ছে।

সরকারি এই দমন নীতি অবিলম্বে বন্ধ করতে হবে। যদি বন্ধ না করা হয় তাহলে এই আন্দোলন বৃহত্তর আন্দোলনে পরিণত হবে’।ছাত্র ইউনিয়নের পক্ষ থেকে জানানো হয়, আরিফুল ইসলাম অনিকের বাড়ি কিশোরগঞ্জের কটিয়াদি, হাসান জামিলের বাড়ি টাঙ্গাইলরে পশ্চিম আকুরটাকুর পাড়া এবং রাকিবুল রনির বাড়ি কিশোরগঞ্জের তারাইল।এ বিষয়ে যোগাযোগ করা হলে টাঙ্গাইল সদর থানার ওসি হাসান জামিলের বাড়িতে পুলিশ যাওয়ার বিষয়ে কিছু জানেন না বলে জানান।

 কিশোরগঞ্জ থানার ওসি মজিবুর রহমান বলেন, এসপি মহোদয়ের নির্দেশে আমরা রাকিবুল রনির বাড়ি যাই। কটিয়াদি থানার ওসিও অনিকের বাড়ি যাওয়ার সত্যতা নিশ্চিত করেন। 

জাহাঙ্গীর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ফারজানা ইসলামের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে তার অপসারণ দাবিতে ছাত্র ইউনিয়নসহ বাম সংগঠন এবং সাংস্কৃতিক জোটের নেতাকর্মীরা আন্দোলন করে আসছেন। এর মধ্যে রকিবুল রনি উপাচার্যের বাসভবন ঘেরাওকালে ছাত্রলীগ নেতা-কর্মীদের হামলায় গুরুতর আহত হয়েছিলেন। আরও পড়ুন