Home সাতক্ষীরা নির্যাতনকারি ভাইপোদের হাত থেকে রক্ষা পেতে বৃদ্ধার সংবাদ সস্মেলন

নির্যাতনকারি ভাইপোদের হাত থেকে রক্ষা পেতে বৃদ্ধার সংবাদ সস্মেলন

90

 স্টাফ রিপোর্টার: সাতক্ষীরায় ভাইপোদের জবরদখল করে রাখা নিজেরসহ এক ভাইয়ের জমি ফিরে পাওয়া ও নির্যাতনের হাত থেকে রক্ষা পেতে সংবাদ সস্মেলন অনুষ্ঠিত হয়েছে। রোববার সকাল ১১টায় সাতক্ষীরা প্রেসক্লাবে এ সংবাদ সস্মেলন করেন সাতক্ষীরা জেলা সদরের নারায়নজোল গ্রামের বৃদ্ধা রাইল খাতুন।

লিখিত বক্তব্যে রাইলা খাতুন বলেন, মৃত্যুকালে তার বাবা সদর উপজেলার নারায়নজোল মৌজায় ৬৫ বিঘা জমি ওয়ারেশদের জন্য রেখে যান। বাবার জীবদ্দশায় ছেলেদের অংশের ও তার অংশের জমি ভাগ করে চিহ্নিত দখলে দিয়ে যান। বাবার মৃত্যুর পর তিনি মাত্র দু’ বিঘা জমি ভোগ করি। তার ভাই রাজ্জাক মারা যাওয়ার পর তার চার ছেলে সোহরাব, আলী সাহেব, সাঈদুল ও আদর আলী তার ও তার নিরীহ ভাই মহসিন সরদারের জমি জবরদখল করার জন্য নানাভাবে ষঢ়যন্ত্র শুরু করে। তিনি তার ফারাজি অংশের দাবিকৃত জমি চাইতে গেলে নানাভাবে অকথ্য ভাষায় গালিগালাজ করে ভাইপো সোহরাব। গত ৪ ডিসেম্বর সকালে বীজপাতা ফেলার জন্য মহসিনের জায়গায় লাঙ্গল চাষ করতে গেলে সোহরাব ও তার ভাইয়েরাসহ ছোট ভাই রুস্তুম বাধা দেয়। লাঙ্গল উঠিয়ে দিয়ে ও মুজরদের তুলে দেয়। তারা আগের জমির দখল মানে না, যেখানে তারা মনে করবে সেখান থেকে তাদের জমি দিতে হবে। এমনিভাবে তারা নিজেদের মত করে একটি আমিন নিয়ে এসে মহসিনের দখলীয় জমির উপর খোটা মেরে যায়। বাধা দেওয়ায় মহসিনের স্ত্রী তাছলিমাকে পিটিয়ে জখম করে। স¤প্রতি সোহরাব ও তার ভাইয়েরা সাজার পুকুর থেকে কমপক্ষে ২৫ লাখ টাকার বালি বিক্রি করে আত্মসাৎ করেছে। ২০১৭ সালের ২৪ অক্টোবর একইভাবে ভাইপো আলিম, তার স্ত্রী সেলিনাসহ কয়েকজন জমি নিয়ে বিরোধের জের ধরে তাছলিমাকে মারপিটের ঘটনায় থানায় (জিআর-৫৮৯/১৭) মামলা হয়। এলাকার মশিউর রহমানকে মারপিট করে জখম করার অভিযোগে ২০১৮ সালের ২৬ মে সোহরাবসহ আটজনের নামে থানায় মামলা(জিআর-৩৮৯/১৮) হয়। একইভাবে গত ১০ মে জামাত আলীর ছেলে শফিকুর রহমানকে মেরে হাত/পা ভেঙে দেওয়ার ঘটনায় সোহরাবকে ১নং আসামী করে সাতজনের নামে থানায় মামলা হয়। সোহরাব নিজেকে পুলিশের সোর্স বলে দাবি করে তাকে কেউ কিছু করতে পারবে না বলে তাদেরকে হুমকি দিয়েছে। তার ভয়ে এলাকার কেউ মুখ খুলতে সাহস পায় না। এমতাবস্থায় তারা নিরাপত্তাহীনতায় রয়েছেন।

অত্যাচারি ও জমি জবরদখলকারি ভাইপো সোহরাবসহ চার ভাইপো ও এক ভাই রুস্তুমের হামলা ও নির্যাতনের হাত থেকে রক্ষাসহ ভাই মহসিন ও নিজের পৈতৃক জমি সঠিকভাবে বুঝে পেতে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে সাতক্ষীরা পুলিশসুপারসহ উর্দ্ধতন প্রশাসনিক কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করা হয়।
সংবাদ সস্মেলনে উপস্থিত ছিলেন মহসিন সরদারের স্ত্রী তাছলিমা খাতুন।

আরো পড়ুন