Home খেলাধুলা বাংলাদেশের বিপক্ষে পাকিস্তানের দলে ফিরলেন মালিক-হাফিজ

বাংলাদেশের বিপক্ষে পাকিস্তানের দলে ফিরলেন মালিক-হাফিজ

48

বাংলাদেশের বিপক্ষে বাবর আজমকে অধিনায়ক করে টি-টোয়েন্টি স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান। বৃহস্পতিবার বিকেলে ঘোষণা করা এই দলে ফেরানো হয়েছে অভিজ্ঞ শোয়েব মালিক ও মোহাম্মদ হাফিজকে।

জাতীয় দলের হয়ে ৩৭ বছর বয়সী শোয়েব মালিক শেষবারের মতো টি-টোয়েন্টি খেলেছিলেন ২০১৯ সালের ফেব্রুয়ারিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। অন্যদিকে ২০১৮ সালের নভেম্বরে ছোট ফরম্যাটে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলতে নেমেছিলেন ৩৯ বছর বয়সী হাফিজ। দলে ফিরেছেন পেসার শাহিন শাহ আফ্রিদিও। ২০১৯ সালের মার্চে ইংল্যান্ডের বিপক্ষে খেললেও গেল অক্টোবরে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলেননি তিনি।আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার জন্য রীতিমত সংগ্রাম করছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ২০০৯ সালে শ্রীলঙ্কা ক্রিকেট দলের উপর ভয়াবহ জঙ্গি হামলার পর পাকিস্তানে থেমে যায় আন্তর্জাতিক ক্রিকেট।দীর্ঘ সময় পর আবারও ক্রিকেট ফিরছে দেশটিতে। বিভিন্ন সময় ওয়েস্ট ইন্ডিজ, জিম্বাবুয়ে, বিশ্ব-একাদশের ম্যাচ দিয়ে ক্রিকেট ফেরানোর লড়াই করেছে পিসিবি।
সবশেষ শ্রীলঙ্কা টি-টোয়েন্টি ও টেস্ট সিরিজ খেলেছে পাকিস্তানে গিয়ে। এবার বাংলাদেশের অপেক্ষা। অনেক জল ঘোলার পর বাংলাদেশ রাজি হয়েছে পাকিস্তানে যেতে।সূচি অনুযায়ী তিনটি টি-টোয়েন্টি আর দুটি টেস্ট খেলার কথা থাকলেও সঙ্গে যোগ হয়েছে একটি ওয়ানডে ম্যাচও।তিন দফার পাকিস্তান সফরে প্রথমে আয়োজন করা হবে টি-টোয়েন্টি সিরিজ। আগামী ২৪, ২৪ ও ২৭ জানুয়ারি লাহোরে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি সিরিজ।
এর জন্য আজ বৃহস্পতিবার দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। ১৪ সদস্যের এই দলে জায়গা হয়েছে বিগ-ব্যাশে মেলবোর্ন স্টার্সের হয়ে হ্যাট্রিক করা হারিস রৌফের। তবে দল পাননি বঙ্গবন্ধু বিপিএলে দুর্দান্ত পারফর্ম করা মোহাম্মদ আমীর মোহাম্মদ ইরফান ও ওয়াহাব রিয়াজ।রৌফ ছাড়াও আরও দুই তরুণ ক্রিকেটার আহসান আলী ও আহমাদ বাটেরও জায়গা হয়েছে ১৪ সদস্যের দলে।বাংলাদেশের বিপক্ষে পাকিস্তানের ১৪ সদস্যের দলবাবর আজম (অধিনায়ক), আহমাদ আলী, আহমাদ বাট, হারিস রৌফ, ইফতেখার আহমেদ, শোয়েব মালিক, মোহাম্মদ হাফিজ, ইমাদ ওয়াসিম, খুশদিল শাহ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ রিজওয়ান, মুসা খান, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি ও উসমান কাদির।